Respected Lecturer's of Chemistry

সানি সাহা

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ।
শাহ্‌জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(SUST)


 

জীবন যুদ্ধটা মূলত শুরু হয় সেই স্কুল লাইফ থেকেই। স্কুল জীবন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় জীবন পর্যন্ত বড় ধরনের পরীক্ষার সমুক্ষীন অনেকবারই হয়েছি। নিজের সবটুকু দিয়ে চেষ্টা করেছি ভালভাবে মোকাবেলা করার। কথায় আছে 'As you sow, so you will ripe ' এই বাক্য টিকে সবসময় নিজের মধ্যে আগলে রেখেছিলাম এবং নিজের লক্ষ্যে দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম বলেই হয়ত সেই চেষ্টা কখনো বিফলে যায়নি। কলেজ জীবনে একটু ভাল সুবিধা ভোগের উদ্দেশ্যেই ঢাকার এক কলেজে ভর্তি হই। পরবর্তীতে বুঝতে সক্ষম হই যে – ভাল কিছু করার জন্য কলেজ এর চাইতে নিজের ভূমিকাটাই মুখ্য। তবে পাবলিক বিশ্ববিদ্যালয় পড়ুয়া কয়েকজন অনন্য মানুষের সান্নিধ্য পেয়েছিলাম যাদের অনুপ্রেরণায় আমি আমার স্বপ্নপূরণে একধাপ এগিয়ে যাই। বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ছিল সেই স্বপ্নের দ্বারপ্রান্ত এবং সবচাইতে বড় পরীক্ষা। ঘাটে এসে নৌকা ডুবে যাক তা হয়ত আমরা কেউ চাইব না।
তাই কল্পিত সেই স্বপ্নকে বাস্তবায়ন ও মা-বাবা কে গৌরবান্বিত করার লক্ষ্যে নিজের সবটুকু দিয়ে হাল ধরে রেখেছিলাম।
সর্বোপুরি আমি আমার মা ও বাবার প্রতি পরমশ্রদ্ধা জ্ঞাপন করতে চাই যাদের অক্লান্ত পরিশ্রম ও ত্যাগ-তিতিক্ষার ফলস্বরূপ আমি এই পর্যন্ত আসতে সক্ষম হই।
ধন্যবাদ।

মোঃ তাজভীর আমিন
অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়
ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ।
ঢাকা বিশ্ববিদ্যালয়(DU)

 

2013 সাল পর্যন্ত আমার পরিচয় ছিল শুধু একটি স্কুল বা কলেজের স্টুডেন্ট এর পর সবার দোয়া নিজের পরিশ্রম আর আল্লাহ এর রহমতে নিজের পরিচয় এর সাথে যুক্ত হই প্রাচ্যের অক্সফোর্ড নামে পরিচিত ঢাকা ইউনিভার্সিটি'তে ❤️

রিয়াজুল হাসান রাইয়ান

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়
ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ।
শাহ্‌জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(SUST)


 

জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় হলো HSC এর সময়। এক মাত্র এই সময়টাই হলো জীবনের ইউ টার্ন এর জন্য, এই সময় কে কাজে লাগালেই জীবনের সাফল্য কাছে নিয়ে আসা যায়। আমি শুধু এই সময়টাকে কাজে লাগিয়ে আজ আমি একজন পাবলিক বিশ্ব বিদ্যালয় এর একজন ছাত্র।

তাছনিমুল হক ইফতি

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়
ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (SAU)


 

২০১৪ সালের আগস্টের কথা . তখন কেবিতে প্রথম ক্লাস করি ....এর পর কলেজ লাইফের দুটো বছর এইক্ষাণেই কাটে..এমনও দিন ছিলো যে 7-8 ঘন্টা কেবিতেই থাকতাম ..
ভাইয়ারা সব সময় পড়াশোনার পাশাপাশি আমাদের অনুপ্রেরণা যোগাতেন ... এখান থেকেই শুরু হয় জীবনটাকে নতুন ভাবে দেখতে শেখার এবং স্বপ্নগুলোকে পূরণের উদ্দেশ্যে দৃঢ় প্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার .....